বিনোদন

জ্যাকসনের জামা গাগা-র গায়ে

উজ্জয়িনী মুখোপাধ্যায়
কলকাতা,২৩ ডিসেম্বর ২০১২

lady gaga in michael jackson

প্রয়াত পপ-বাদশার জামা-কাপড়। ছবি- এ.এফ.পি।

বিশ্ববিখ্যাত গায়ক মাইকেল জ্যাকসন-এর বেশ কিছু জামা-কাপড় এবার থেকে দেখা যাবে গানের দুনিয়ার আরেক কিংবদন্তি লেডি গাগা-র গায়ে! সবাইকে হটিয়ে গাগা দখল করে নিয়েছেন জ্যাকসন-এর এইসব ব্যক্তিগত জিনিসপত্তর; আর সাফ সাফ জানিয়ে দিয়েছেন যে, এবার থেকে ওগুলো তাঁর। এখন গাগা চাইলে পড়তেই পারেন জ্যাকসনের বিখ্যাত স্টাইল স্টেটমেন্ট সম্বলিত ফ্যাশন-ওয়্যার; ওগুলোতে তাঁকে মানিয়েও যাবে বেশ। সত্যি বলতে কী, কোনও কিছুই গাগাকে খারাপ মানায় না; যে কোনও জিনিস-ই তিনি ক্যারি করতে পারেন সাবলীলভাবে। এবারে সেই তালিকায় ঢুকল প্রয়াত পপ-বাদশার জামা-কাপড়।

কিন্তু কথা হল- জ্যাকসন তো বিদায় নিয়েছেন অনেক বছর আগেই; এতদিনে তাঁর পুরনো জামা-কাপড় গাগা পেলেন কোথ্থেকে? মহিলা কি অনেক দিন ধরেই তক্কে তক্কে ছিলেন? আর সেই সুযোগ এল এতদিনে? একেবারে তাই। তফাতের মধ্যে ওগুলো গাগার হাতের মুঠোয় এনে দিয়েছে জুলিয়েনস্ অকশনস্! তারা নিলাম ডেকে বিক্রি করেছে মাইকেল জ্যাকসনের বেশ কিছু জামা-কাপড় আর অ্যাকসেসরিজ। আর তার মাধ্যমেই লাভবতী হলেন লেডি গাগা।

তা, জ্যাকসনের কী কী সম্পত্তি নিলাম থেকে ঘরে নিয়ে গেলেন লেডি? জ্যাকসনের জীবনের বিভিন্ন সময়ে ব্যবহৃত ৫৫টি পোশাক কিনেছেন মার্কিন পপ গায়িকা লেডি গাগা। জানা যাচ্ছে নানান প্রকারের অ্যাক্সেসরিজ যেমন- পোশাক, দস্তানা, কোট, জ্যাকেটসহ জ্যাকসনের স্মৃতিবিজড়িত ৪৬৫টি জিনিস নিলামে তুলেছিল জুলিয়েনস্ অকশনস্। সংস্থাটি নাকি নিলাম থেকে আসা বেশিরভাগ অর্থ-ই ব্যবহার করবেন দাতব্য সংস্থায়| তো, মার্কিন যুক্তরাষ্ট্রের বেভারলি হিলসে হয়ে যাওয়া সেই নিলাম থেকে সব মিলিয়ে ৫০ লাখ ডলারের বেশি আয় হয়েছে। নিলামে ‘ব্যাড’ ট্যুরের সময় পপ কিং মাইকেল জ্যাকসনের পরা জ্যাকেটটির দাম উঠেছে ২ লাখ ৪০ হাজার ডলার। এছাড়া সাদা রঙের একটি দস্তানা বিক্রি হয়েছে ১ লাখ ৯২ হাজার ডলারে।

নিলামের পর গাগা তাঁর ৩১ মিলিয়ন ট্যুইটার অনুসারীর উদ্দেশে লেখা এক বার্তায় বলেন, ‘মাইকেল জ্যাকসনের ৫৫টি পোশাক কিনেছি। জ্যাকসন ও বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা তাঁর অসংখ্য ভক্তের প্রতি ভালবাসা থেকে অত্যন্ত যত্নের সঙ্গে আমি এগুলো সংগ্রহে রাখব।’

এ তো গেল লেডির কথা! তাঁর খরিদ্দারি বাদে ধারণা করা হয়েছিল, এই নিলাম থেকে সব মিলিয়ে ২০ লাখ ডলারের মতো মূল্য উঠবে। শেষ পর্যন্ত অবশ্য প্রত্যাশার চেয়ে প্রায় আড়াই গুণ বেশি দামে জ্যাকসনের স্মৃতিবিজড়িত বিভিন্ন সামগ্রী কিনে নিয়েছেন তাঁর ভক্তরা। কথা মতো, এই আয়ের একটি অংশ দাতব্য প্রতিষ্ঠান নাথান অ্যাডেলসন হসপাইস ও গাইড ডগস অফ আমেরিকাকে দেওয়া হবে বলে ঘোষণা করেছে জুলিয়েনস্ অকশনস্।
 

অন্যরা যা পড়ছেন

এই বিষয়ে আরও

জনপ্রিয়

সমস্ত ভিডিও

বর্ধমানে তরুণীর উপর অ্যাসিড হামলা

এবিপি আনন্দ

দেখেছেন 1 জন

কালো টাকা নিয়ে জেটলি যা বললেন

এবিপি আনন্দ

দেখেছেন 0 জন

দেব-শ্রাবন্তীর বিন্দাস প্রেম

শ্রী ভেঙ্কটেশ ফিল্মস্

দেখেছেন 0 জন

তাপস পাল লোফার নন, ল' মেকার

এবিপি আনন্দ।

দেখেছেন 0 জন