বিনোদন

আবার আক্রমণাত্মক চেতন ভগত?

সৌম্য পাকড়াশি
কলকাতা,২৬ ডিসেম্বর ২০১২

kai po che poster

অপেক্ষা ছাড়া আর কোনও পথ খোলা নেই। ছবি- ইউটিভি মোশন পিকচার্স।

বলিউডে কোন ছবি মুক্তির আগেই ধুন্ধুমার ফেলে দিয়েছে খুব জোর? আরে না, 'দাবাং ২' কেন হতে যাবে! ওটা তো মুক্তি পেয়ে-টেয়ে কোনও রকম বিতর্ক ছাড়াই ঘরে লক্ষ্মী আনতে ব্যতিব্যস্ত। যে ছবি ধুন্ধুমার ফেলেছে, সেটার ট্রেলার কেবল মুক্তি পেয়েছে 'দাবাং ২'-এর সঙ্গে একই সময়ে। আর সেই ট্রেলার দেখেই জোর ঢেউ উঠেছে বলিউডের সমুদ্দুরে!
 
সেই ছবির নাম 'কাই পো চে' আর ছবির পরিচালক অভিষেক কপূর। সেই অভিষেক যাঁর শেষ ছবি ছিল 'রক অন'। দর্শকমহলে বেশ সদর্থক সমালোচনা পেয়েছিল ছবিটি। প্রসঙ্গত ছবির গল্প লিখেছিলেন অভিষেক নিজেই। কিন্তু নিজের পরবর্তী ছবির গল্প আর নিজের নয়। অভিষেকের পরবর্তী ছবি যাঁর গল্প অবলম্বনে তৈরি হচ্ছে সেই মানুষটি কিন্তু একটু হলেও গন্ডগোলের! নাকি স্পর্শকাতর বলাই ভাল হবে? কেননা এর আগেও তাঁর গল্প অবলম্বনে একটি ছবি হয়েছে, যা নিয়ে তুমুল বিতর্ক তৈরি করেছিলেন সেই লেখক। নাম তাঁর চেতন ভগত। এহেন চেতনের সর্বাধিক বিক্রিত নভেল '৩ মিসটেক্স অফ মাই লাইফ'-এর গল্প নিয়েই অভিষেকের পরবর্তী ছবি 'কাই পো চে' মুক্তি পাচ্ছে ২২শে ফেব্রুয়ারি।
 
বলাই বাহুল্য, সেবার চেতন কাঠগড়ায় তুলেছিলেন আমির অ্যান্ড কোম্পানিকে; বিধু বিনোদ চোপড়া থেকে রাজকুমার হিরানি- সবাইকে একেবারে হয়রান করে ছেড়েছিলেন। চেতন অভিযোগ করেছিলেন 'থ্রি ইডিয়টস' ছবিটির বিরুদ্ধে। তাঁর বক্তব্যমাফিক ছবিটির গল্প পুরোপুরি তাঁর নভেল 'ফাইভ পয়েন্ট সাম ওয়ান'-এর গল্প থেকে টোকা হয়েছিল। অবশ্য কানাঘুষোয় খবর যে চেতন নাকি সহ্য করতে পারেননি ছবির মাত্রাতিরিক্ত সাফল্য, যদিও লেখক নিজে ঘটনাটাকে ব্যক্তিমানুষের অধিকারের লড়াই বলেই আখ্যা দিয়েছিলেন।
 
এবারও হয়তো অভিযোগ কিছু আলাদা হবে না চেতনের, অভিযোগের ধরনও হয়তো একই রকম হবে। শুধু বদলে যাবে চেতনের অপরাধীরা। খুব শিগগিরই হয়তো কাঠগড়ায় উঠতে পারেন অভিষেক কপূররা। কারণ, অভিষেকও নিজের ছবির পোস্টারে রাখলেন না চেতনের নাম। যাতেই কিনা সবাই মনে করছেন ঘটতে পারে বিপত্তি। এখন তাই চেতন তুললেও তুলতে পারেন অভিযোগের আঙুল। যদিও টিম 'থ্রি ইডিয়টস'-এর মত কোথাও চেতনের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করা হচ্ছে না, সেরকমটা নয়। ছবির ট্রেলারে দেখা গেছে চেতনের নাম। সম্ভবত দেখা যাবে ছবির শুরুতেও। তাতে কি শান্ত হবেন চেতন? নাকি পোস্টারের নামাঙ্কন নিয়ে বচসায় নামবেন? সে উত্তর পেতে গেলে আপাতত অপেক্ষা ছাড়া আর কোনও পথ খোলা নেই।
 

অন্যরা যা পড়ছেন

এই বিষয়ে আরও

জনপ্রিয়